বিটকয়েন না থাকলে ট্রেড করব কিভাবে?

আমাদের সোশ্যাল মিডিয়ায় অনেকেই প্রশ্ন করেছেন যে আমার কাছে তো বিটকয়েনই নেই তাহলে ট্রেড করার জন্য বিটকয়েন কিভাবে? এই আর্টিকেলে এই বিষয় নিয়েই আলোচনা করা হবে।

বর্তমানে বাংলাদেশে বিটকয়েন সম্পর্কে জানে বা এর সাথে সংশ্লিষ্ট আছে এমন লোক অনেক। বিগত কয়েক বছর আগেও এর সংখ্যা অনেক কম ছিল। তাই বর্তমানে বিটকয়েন ট্রেড এর জন্য যোগাড় করা তেমন কষ্টকর নয়। যদিও বর্তমানে এক্সচেঞ্জসমূহের বিচক্ষনতার জন্য ট্রেড করতে বিটকয়েনের প্রয়োজন একেবারেই সীমিত কারন এখন প্রায় সব এক্সচেঞ্জ এ USDT এর মাধ্যমে ট্রেড করা যায়। কিন্তু তার মানে এই নয় যে বিটকয়েনের গুরুত্ব কোন প্রকার হ্রাস পেয়েছে। বরং অল্প ইনভেষ্ট নিয়ে ট্রেড শুরু করার জন্য USDT একটি ভালো অপশন।

যাই হোক, এখন আলোচনা করা যাক কিভাবে বিটকয়েন যোগাড় করা সম্ভব ট্রেড করার জন্য। যেহেতু, বাংলাদেশের কোন ব্যাঙ্ক বিটকয়েন এখনো গ্রহন করে না তাই বিটকয়েন কিনতে হলে বর্তমানে অপশন ২টা।

১. কারো কাছে বিটকয়েন থাকলে তার কাছে থেকে টাকা দিয়ে কিনে নেওয়া।

২. ডলার থাকলে তাকে কোন এক্সচেঞ্জার এর মাধ্যমে বিটকয়েনে পরিনত করা।

৩. অনলাইনে কিছু বিটকয়েন আয় করা। এ ব্যাপারে বিস্তারিত জানুন এখানে।

এখানে ভাল করে মনে রাখতে হবে যে, কোন মতেই ফেসবুক, ডিসকর্ড বা টেলেগ্রাম থেকে বা কোন ডলার কেনা বেচার গ্রুপ থেকে ডলার বাই-সেল করা যাবে না যদি না বিক্রেতা বাস্তবে পরিচিত না হয়। কারন এই সব মিডিয়ায় শতকরা ৯৫-৯৮% লোক স্ক্যামার। তাই আমাদের সাইটের ব্যবহারকারীদের জন্য আমরা কিছু বিশ্বস্ত সাইটের লিঙ্ক দিচ্ছি যাতে আমাদের সাইটের ব্যবহারকারীরা ঝুকিবিহিন ভাবে বিটকয়েন সংগ্রহ করতে পারেন।

১. BDTtoUSD.com

এখান থেকে আপনি সরাসরি টাকা দিয়ে ডলার কিনতে পারবেন। এখানে বাই-সেল সব ফ্ল্যাট রেটে হয় তাই আপনার সরাসরি জানা থাকবে যে কত দিয়ে কিনতে হয়েছে এবং কততে ভবিষ্যতে বিক্রি করতে পারবেন।

২. BTCtoPM.com

এটা একটা ইন্টারন্যাশনাল সাইট। তাই এখানে বাংলাদেশী টাকা দিয়ে সরাসরি বিটকয়েন কেনা সম্ভব হবে না। কিন্তু USDT, PerfectMoney বা Payeer দিয়ে আপনি বিটকয়েন কিনতে বা বিটকয়েনকে ডলারে পরিনত করতে পারবেন। এটাও একটি বিশ্বস্ত সাইট এবং প্রায় ৩ বছর ধরে সার্ভিস দিয়ে আসছে।

৩. আমাদের কাছে

আপনারা চাইলে আমাদের কাছেও সরাসরি ডলার বাই-সেল করতে পারেন। বর্তমানে আমাদের ফেসবুক পেইজের মাধ্যমে বাই সেল করতে পারবেন। ভবিষ্যতে আমাদের ডিস্কর্ড সার্ভার বা আমাদের নিজস্ব সাইটের মাধ্যমে আপনারা এই সুবিধা পেতে পারবেন।

আমাদের ফেসবুক পেজঃ https://www.facebook.com/tradegroupbd/

আমরা ফ্লাট রেটে ডলার বাই-সেল করি।

PerfectMoney USD, USDT – বাই 95 টাকা — সেল 105 টাকা

Payeer USD – বাই 92 টাকা – সেল 105 টাকা

Payeer RUB – বাই 1.2 টাকা/ প্রতি রুবলি – সেল 1.5 টাকা/প্রতি রুবলি

Payoneer – মেসেজের মাধ্যমে যোগাযোগ করতে হবে। Payoneer আপনি চাইলে সরাসরি ব্যাংক এ সেন্ড করতে পারবেন তাই মাধ্যমের দরকার হয় না তেমন। তবুও সেল করতে চাইলে ইনবক্স করেন আমাদের পেইজে।

শেয়ার করে বন্ধুদের জানার সুযোগ করে দিন