CoinStake এর বিস্তারিত

CoinStake কি তা আমরা আগে বুঝার চেষ্টা করি। CoinStake হল Stakecube এর মতই একটি ষ্টেকিং সাইট। অর্থাৎ আপনি এখানে কয়েন ষ্টেক করতে পারবেন। ষ্টেক এর সম্পর্কে বিস্তারিত আপনারা আগেই জেনেছেন আমাদের সাইট হতে। এই ব্যাপারে না জানলে আপনি আমাদের Staking কি এবং কেন? এই পোষ্টটি পড়ে দেখতে পারেন তাহলে আপনি ধারনা পেয়ে যাবেন।

এবার আমরা CoinStake এর ব্যাপারে আসি। সবার প্রথমে আপনি এই Sign Up লিঙ্কে গিয়ে অ্যাকাউন্ট তৈরী করুন। অ্যাকাউন্ট তৈরীর পর লগইন করুন। লগইন করলে এমন Dashboard শো করবে।

Coinstake_dashboard

এখন মেনুর প্রতি অপশনে গিয়ে দেখা যাক কি কি আছে সাইটে। প্রথমেই Account ট্যাব।

Coinstake_account_tab

এখানে ৪ টি অপশন আছে।

  1. Dashboard
  2. Deposit and Withdraw
  3. Stake History
  4. Fees & Limits

১. প্রথমেই Dashboard এর কথা আলোচনা করা যাক।

CoinStake_Details_2

অ্যাকাউন্ট খোলার পর প্রথমেই এই পেজে নিয়ে আসবে। এখানে ১ চিহ্নিত জায়গায় বর্তমান ব্যালেন্স শো করবে। ২ চিহ্নিত “+” বাটন দিয়ে কয়েন ডিপোজিট করতে হবে। প্রতি কয়েনের পাশের “+” চিহ্নতে ক্লিক করলে সেই কয়েনের ডিপোজিট এড্রেস পাওয়া যাবে। ৩ চিহ্নিত “-” চিহ্ন সেই কয়েনকে উইথড্র করতে গেলে কাজে লাগবে। এবং ৪ চিহ্নিত জায়গায় সকল কয়েনের বর্তমান মার্কেট প্রাইস দেখাবে ফলে সরাসরি ক্যাল্কুলেটর ব্যবহার করেই মোট কত ইনভেষ্টমেন্ট আছে তা বের করা যাবে।

Details_3

ছবিতে দেখানো জায়গায় সর্বশেষ স্টেক বা ডিপোজিট বা উইথড্র  এর হিস্টোরি শো করবে। এটা Dashboard এর একেবারে শেষে থাকবে এবং এখানে সর্বশেষ ১০টি ষ্টেক এর হিষ্টোরি শো করবে।

২. Account menu এর ২য় অপশন Deposits and Withdrawals এ গেলে উপরের ছবির মত দেখা যাবে। এখানে সকল ডিপোজিট এবং উইথড্র এর ট্রান্সেকশন আইডি শো করবে যা ব্লক এক্সপ্লোরার এ ভেরিফাই করা যাবে।

৩. Account menu এর ৩য় অপশন Stake History তে গেলে উপরের চিত্রের মত দেখা যাবে। এখানে স্টেক হিস্টরি শো করবে। এখান থেকে গত ৩০ দিনে কোন কয়েন কত ষ্টেক হয়েছে তা জানা যাবে।

৪. Account menu এর ৪র্থ অপশন Fees & Limits এ কোন কয়েন উইথড্র করতে কত ফী লাগবে আর সর্বোচ্চ এবং সর্বনিন্ম কত কয়েন উইথড্র করা যাবে তার বিস্তারিত বিবরন পাওয়া যাবে।

এবার Profile ট্যাব নিয়ে আলোচনা করা যাক।

Profile এর প্রথমেই আছে Address Book অপশন। এখানে আপনি চাইলে আপনার পছন্দ মত সাইটের অ্যাড্রেস সেভ করে রাখতে পারবেন। তাতে করে বার বার সাইটে গিয়ে অ্যাড্রেস কপি করা লাগবে না Withdraw করার সময়। তবে অ্যাড্রেস সেভ করে না রেখে বার বার সাইটে গিয়ে অ্যাড্রেস নিয়ে আসাই ভালো। কারন ওয়ালেট আপডেট হলে অনেক সময় পুরাতন অ্যাড্রেস পরিবর্তন হয়ে যায়। ফলে পুরাতন বাতিল অ্যাড্রেস এ কয়েন সেন্ড করা হলে তা অন্য সাইটে গিয়ে পৌছাবে না বরং কয়েন লস যাবে। তাই প্রতিবার সাইটে গিয়ে অ্যাড্রেস নিয়ে আসাই ভাল। যদি আপনি অ্যাড্রেস সেভ করে রাখতে চান তবে “Add New” লেখা নীল বাটনে ক্লিক করুন। ক্লিক করলে নিচের ছবির মত আসবে।

Coinstake_Profile_2

১. এখানে Label এর ঘরে আপনার পছন্দ মত লেবেল দিন যাতে কোন সাইটের অ্যাড্রেস তা মনে রাখতে পারেন।

২. এখানে অ্যাড্রেস দিন যেই অ্যাড্রেস সেভ করতে চান।

৩. এখান থেকে কোন কয়েনের অ্যাড্রেস এটা তা সিলেক্ট করতে হবে। ফলে Withdraw করার সময় অটোমেটিক এই অ্যাড্রেস সামনে চলে আসবে ।

এরপর Profile মেনু তে আছে “Update Profile” আর “Update Password” অপশন। “Update Profile” এখানে আপনি শুধুমাত্র আপনার নাম চেঞ্জ করতে পারবেন। ইমেইল অ্যাড্রেস চেঞ্জ করা যাবে না সিকিউরিটির কারনে। ইমেইল চেঞ্জ করতে CoinStake এর Discord এ মেসেজ দিতে হবে। Coinstake এর Discord এ যেতে এখানে ক্লিক করুন। আর Discord এর ব্যাবহার না জানলে আপনি আমাদের Discord এর বিস্তারিত পোষ্টটি পড়তে পারেন। আর “Updare Password” অপশন এ আপনি আপনার পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন।

এরপরে আছে Security ট্যাব। এইখানে আপনি Google Authenticator সেটাপ করতে পারবেন। Google Authenticator কিভাবে অ্যাড করতে হয় তা জানতে আমাদের Google Authenticator সেটাপ করার পদ্ধতি পোষ্টটি পড়ুন। Authenticator এর সাথে চাইলে আপনি Secret Question ও সেটাপ করতে পারেন। তবে অথেন্টেকেটর থাকলে আর কিছু প্রয়োজন হবে না।

Profile এর সবশেষে আছে Referral ট্যাব। এখানে আপনি আপনার রেফারেল লিঙ্ক পাবেন যা দিয়ে আপনি অন্য ইউজারকে ইনভাইট করতে পারবেন। রেফারেলের প্রতি স্টেক এর ১০% এর পরিমান সাইট তাদের থেকে আপনাকে দিবে আর রেফারেল এর প্রতি Faucet ক্লেইম এর এর ১০% পরিমান সাইট থেকে আপনাকে দিবে।

এরপরে মেইন মেনুতে আছে Payments ট্যাব। এখানে আপনি সাইটের সবশেষে পাঠানো ১০-২০টা পেমেন্ট এর ট্রান্সকশন আইডি পাবেন যা আপনি ব্লকএক্সপ্লোরার এ চেক করে দেখতে পারবেন।

এরপর আছে Faucet ট্যাব। এখান থেকে আপনি ফ্রী কয়েন ক্লেইম করতে পারবেন। এবং তা অ্যাকাউন্ট এ রেখে দিলে তার উপর ষ্টেক জমতে থাকবে।

লক্ষনীয় দ্রষ্টব্যঃ

আপনি যদি আমাদের সাইট থেকেই প্রথম CoinStake এর ব্যাপারে জানতে পারেন এবং আপনি এখানে ষ্টেক করার আগে ফ্রী তে দেখতে চান যে আসলেই সাইট থেকে উইথড্র করা যায় কিনা তবে আমাদের গ্রুপের লিঙ্ক ব্যবহার করে সাইন আপ করুন। আপনি আমাদের মাধ্যমে সাইন আপ করলে আমরা আপনাকে সাইটের সিস্টেম বুঝার জন্য ফ্রী 25,000,000 MIC3 দিব যাতে আপনি সাইটের ষ্টেকিং এর সিস্টেম সম্পর্কে বুঝতে পারেন। তাই এখনি সাইনআপ করুন এবং নিচের ফর্মটি সামবিট করুন আর আপনার অ্যাকাউন্ট এর আইডি নাম্বার দিন। আপনার অ্যাকাউন্ট এ আমরা MIC3 সেন্ড করে দিব। আইডি নাম্বার আপনার Referral ট্যাব এ পেয়ে যাবেন। না বুঝতে পারলে এই নিচের স্ক্রীনশট এর সাহায্য নিন।

Sign Up Link : https://tradegroupbd.com/out/coinstake/

এরপর নিচের ফর্মটি ফিলাপ করুন।

MIC3 অ্যাড্রেস বের করতে না পারলে নিচের স্ক্রীনশট এর সাহায্য নিন।

শেয়ার করে বন্ধুদের জানার সুযোগ করে দিন