Cryptocurrency আসলে কি?

Cryptocurrency হল ক্রিপ্টোগ্রাফিক কারেন্সি। ক্রিপ্টোগ্রাফী ব্যবহার করে তৈরী একধরনের ইলেক্ট্রোনিক মুদ্রা।

যার মাধ্যমে খুব সহজে এবং খুবই অল্প খরচে অর্থ একজনের কাছ থেকে আরেকজনের কাছে ট্রান্সফার করা যায়।

এখন প্রশ্ন আসতে পারে ক্রিপ্টোকারেন্সি তৈরীর আগেও তো আমরা ইন্টারনেট ব্যবহার করে অর্থ আদান প্রদান করতে পারতাম। তাহলে ক্রিপ্টোকারেন্সির সাথে এর ভিন্নতা কোথায়?

অনেক ভিন্নতা আছে। প্রথমত, আমরা আগে যা ব্যবহার করতাম তা সবই কোন না কোন আর্থিক প্রতিষ্ঠানের মাধ্যমে করতে হত।

অপরদিকে, ক্রিপ্টোকারেন্সির অন্যতম উদ্দেশ্যই হল, কোন মাধ্যম ছাড়া সরাসরি একজনের কাছে থেকে অন্যজনের কাছে অর্থ প্রদান করা। খুবই কম সময়ে এবং খুবই কম খরচে। 

সবচেয়ে গুরুত্বপূর্নু বিষয় হল, বর্তমানে ক্রিপ্টোকারেন্সি মার্কেট বিশ্বের সবচেয়ে বড় ইন্ডাষ্ট্রীগুলোর মধ্যে একটা এবং হাজার হাজার কারেন্সি থাকায় এগুলোকে একটার বিপরীতে অন্যটা বেচাকেনা করে বৈদেশিক মূদ্রা অর্জন করা সম্ভব। এবং এটাই আমাদের মূল লক্ষ্য।

কিভাবে ক্রিপ্টোকারেন্সি মার্কেট থেকে টাকা কামানো যায়?

ক্রিপ্টোকারেন্সি মার্কেট থেকে টাকা কামানোর প্রধান উপায় ট্রেড করা। ট্রেড ছাড়া সম্মান জনক উপার্জন ক্রিপ্টো মার্কেটে আর কোনকিছুতে নেই।

আমাদের এই সাইট থেকে আপনারা ট্রেড করার অনেক গুরুত্বপূর্ন বিষয় জানতে পারবেন ফলে আপনি একেবারে নতুন হলেও ট্রেড করা শুরু করতে পারবেন। অথবা মার্কেটে দীর্ঘ সময় ধরে থাকলেও অনেক গুরুত্বপূর্ন আইডিয়া পাবেন বলে আশা রাখি।

ট্রেড করতে আপনারা এই লিষ্ট এর এক্সচেঞ্জগুলো ব্যবহার করতে পারেন।

staking300.185

ট্রেড ছাড়া অন্যতম উপার্জনের উপায় হল স্টেকিং। মাইনিং এর বিকল্প হল স্টেকিং। মাইনিং করতে যে পরিমানে উপকরন প্রয়োজন হয় স্টেকিং এ তার কিছুই লাগে না। একটা কম্পিউটার আর ইন্টারনেট কানেকশন থাকলেই যথেষ্ট।

বর্তমানে আপনারা চাইলেই অনলাইনে স্টেক করতে পারেন। তাতে কিছু রিস্ক থাকলেও আপনার টেকনিক্যাল জটিলতায় জেতে হবে না। সাইট আপনার পক্ষ থেকে সব করে দিবে।

আপনারা আমাদের স্টেকিং সেকশনে সকল প্রয়োজনীয় তথ্য পেয়ে যাবেন অনলাইনে এবং অফলাইনে স্টেক করার।


আপনারা
অনলাইনে স্টেকিং করতে এই সাইটগুলো ব্যবহার করতে পারেন। আমাদের স্টেকিং সেকশনে এই সকল সাইটের বিস্তারিত বিবরন দেওয়া আছে।

আর একটি উপায় হল বেটিং। যদিও সব সময় মনে রাখতে হবে বেটিং এ কোনদিন লাভ করা সম্ভব না। হয়তো দুইদিন লাভ হলে পরে লাভের কয়েকগুন বেশি পরিমানে এক দিনে লস যাবে।

আমাদের গ্রুপের নাম দেখেই বুঝতে পারছেন যে আমরা শুধু ট্রেড করাকেই প্রেফার করি। তবুও যদি কেউ একান্ত বেটিং সাইট নিয়ে কাজ করতে চান তবে তারা এই সাইটগুলো ব্যবহার করতে পারেন। আমরা এই সব সাইট ব্যবহার করে মানে Deposit আর Withdraw করে পরিক্ষা করে দেখেছি।

যদি আমাদের এই লিষ্ট এর কোন সাইট কাজ না করে তবে আমাদের মেসেজ দিয়ে জানান। আমরা লিষ্ট থেকে রিমুভ করে দিব।

আমাদের প্রতিটি নতুন পোষ্ট সাথে সাথে পেতে আমাদের সাইটকে এখনি Subscribe করুন

Subscribe us

আমাদের সাথে যুক্ত থাকুন প্রতি মুহুর্তে



Twitter



Facebook



Discord

আমাদের বিষয়ে কিছু সাধারন তথ্য

আমরা কয়েকজন সাধারন ট্রেডার যারা ২০১৫ সাল থেকে মার্কেটে ট্রেড করতেসি। বর্তমানে বাংলাদেশে অনেকেই বিটকয়েনের নাম শুনে ক্রিপ্টোকারেন্সি মার্কেটে আসলেও অনেকেই জানে না যে আসলে এই ইন্ডাষ্ট্রি আসলে কি বা এখানে আসলে কি কাজ করা যায় যা দিয়ে আসলেই কিছু টাকা কামানো সম্ভব। বাংলাদেশের সকল কমিউনিটিতে এমন সব তথ্য দিয়ে ভরা যা দিয়ে আসলে কিছু বুঝা বা শিখা তো যায়ই না বরং আরো কনফিউশন তৈরী হয়।

তাই আমরা আমাদের সকল অভিজ্ঞতার আলোকে নতুনদের শিখার উদ্দেশ্যে এই সাইট তৈরী করতেসি। যাতে আসলেই তারা কিছু শিখতে পারে এবং মার্কেট থেকে কিছু টাকা হলেও কামাতে পারে।

ব্যক্তিগতভাবে আমাদের কাছ থেকে হাতে কলমে ট্রেড করা শিখতে চাইলে আমাদের ফেসবুক পেজে মেসেজ করুন অথবা আমাদের Contact Page এ যোগাযোগ করুন।

আমাদের সাইট থেকে যা শিখতে পারবেন



Cryptocurrency Basic



Crtpyo Terms



Staking



Transactions



Trade



Exchange



Security

কিছু গুরুত্বপূর্ন এক্সচেঞ্জ